যাকে তুমি ছেড়ে দিবা তাকে একবারে ছেড়েই দাও




"যাকে তুমি ছেড়ে দিবা, তাকে একবারে ছেড়েই দাও ... খুব সোজা বাংলায় তাকে বলে দাও, "তুমি চলে যাও, তোমাকে আমার দরকার নেই !!" দিনের পর দিন একটা মানুষ কে একটু একটু করে IGNORE করার কোন মানে হয় না ... ভদ্রতা বজায় রাখতে গিয়ে তিলে তিলে কাউকে কষ্ট দেয়াটা খুবই বাজে কাজ ... তার চেয়ে বরং অভদ্র হয়ে সোজা সাপ্টা বলে দাও ... ঝুলিয়ে রেখো না !!

একটা মানুষ টানা ফোন দিয়েই যাচ্ছে তোমাকে সকাল বিকাল, তুমি দেখেও না দেখার ভান করে ফোনটা বিছানায় ফেলে রাখছো ... রিং বেজে যাচ্ছে ... মেসেজ আসছে ... সপ্তাহখানেক পর যখন মুখোমুখি দেখা হলো, খুব ভালোমানুষি করে বললেঃ "আমি মাঝে অসুস্থ ছিলাম... তাই ফোন ধরা হয় নাই ... মেসেজ চেক করি নাই ... সরি !!"

মানুষটা ভরসা পেলো ... তোমাকে কাছের মানুষই ভেবে বসে থাকলো ... অথচ তুমি তো তার কাছের মানুষ নাই ... তুমি দূরে দূরে থেকে কাছের মানুষ হওয়ার অভিনয় করছো ... ঠিক না ... একদম ঠিক না !!

যদি পাশেই না থাকো, তাহলে দয়া করে "পাশে আছি" বলে কাউকে মিথ্যা ভরসা দিও না ... তুমি নিজেও জানো না, তুমি একজন ঠান্ডা মাথার খুনি ... মিথ্যে আশা দিয়ে, অপেক্ষায় রেখে রেখে শেষে তুমি একটা মানুষকে মানসিকভাবে খুন করছো !!

দিনের পর দিন কারো মনে তোমার জন্য বিন্দু বিন্দু মিথ্যে এক্সপেকটেশন জমতে দিয়ে এক সময় সেই এক্সপেকটেশন এর সমুদ্রে তাকে ডুবিয়ে মারার কোন অধিকার তোমার নেই !!

এমন একটা দিন আসবে, যেদিন তুমিও অন্য কারো পিছু ছুটবে ... মাতালের মত ধুকতে থাকবে, পাগলের মত চিৎকার করে তার অ্যাটেনশন চাইবে ... ফোনে রিং এর পর রিং বাজবে, মেসেজের পর মেসেজ সিন হবে ... আস্তে আস্তে তুমি টের পাবে, তুমি ডুবে যাচ্ছো ... খুব চেনা সমুদ্রে ডুবে যাচ্ছো !!

তোমার জন্য কেউ অপেক্ষা করে আছে, কেউ তোমার খোঁজ নেয়ার জন্য পাগল হয়ে আছে বলেই তুমি তাকে IGNORE করার সাহস পাচ্ছো ... কারো দুর্বলতার জন্য তাকে অবহেলা করার এই সাহসটুকুই একদিন তোমার ভয়ের কারণ হবে ... অবশ্যই হবে !!"